দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৫ জুন ২০১৭

ঘূর্ণিবিধ্বস্থ ক্ষতিগ্রস্থদের বসতঘর নির্মাণ করে দেয়া হবে: ত্রাণমন্ত্রী মায়া


প্রকাশন তারিখ : 2017-06-04

ঘূর্ণিবিধ্বস্থ ক্ষতিগ্রস্থদের বসতঘর নির্মাণ করে দেয়া হবে: ত্রাণমন্ত্রী মায়া

এনবিএস | রবিবার, জুন ৪, ২০১৭ | প্রকাশের সময়: ২০:১১ অপরাহ্ণ

ঘূর্ণিবিধ্বস্থ ক্ষতিগ্রস্থদের বসতঘর নির্মাণ করে দেয়া হবে: ত্রাণমন্ত্রী মায়াদুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, ঘূর্ণিঝড় মোরায় প্রকৃত ক্ষতিগ্রস্থ সকলের বসতঘর নির্মাণ করে দেয়া হবে। ইতিমধ্যে ক্ষতিগ্রস্থ এলাকায় ৩০০ (তিনশত) বান ঢেউটিন ও ঘর নির্মাণের জন্য অর্থ বরাদ্দ করা হয়েছে। জেলা প্রশাসনকে ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরী করে মন্ত্রণালয়ে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। তালিকা অনুযায়ী সকলের ঘর তৈরী করে দেওয়া হবে।

আজ কক্সবাজারের রামু উপজেলার ঝাউয়ারখোপ ইউনিয়ন পরিষদে এবং গর্জনিয়া উচ্চ বিদ্যালয় মাঠে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি একথা বলেন। স্থানীয় সংসদ সদস্য সায়মুম সরোয়ার কমল, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব মোঃ শাহ্ কামালসহ, স্থানীয় নেতৃবৃন্দ এবং মাঠ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

তিনি বলেন, সরকারের ত্রাণ ভান্ডারে ত্রাণের অভাব নেই। প্রত্যেককেই খাদ্য সহায়তা দেয়া হবে। ক্ষতিগ্রস্থ কৃষক খামারীদের ঘুরে দাড়ানোর জন্য প্রয়োজনীয় সহায়তা করা হবে। তিনি বলেন এখন পর্যন্ত সুষ্ঠুভাবে ত্রাণ বিতরণ হচ্ছে। এরপরও ত্রাণ নিয়ে কোন অনিয়ম হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তিনি এসময় সাধারণ মানুষের কাছে তাদের ক্ষয়ক্ষতির খোজখবর নেন এবং তাদের সকলকে সহায়তার আশ্বাস দেন।

পরে টেকনাফের প্রত্যন্ত এলাকা শাহপরীর দ্বীপের ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন তিনি। পরিদর্শনকালে স্থানীয় সংসদ সদস্য আব্দুর রহমান বদিসহ স্থানীয় নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। মন্ত্রী এসময় শাহপরীর দ্বীপকে ঘিরে বেরীবাঁধ নির্মানের উপর গুরুত্বারোপ করেন। পরে মন্ত্রী টেকনাফের বিভিন্ন এলাকায় ত্রাণ বিতরণ করেন। আগামীকাল তাঁর কুতুবদিয়া ও মহেশখালীসহ বিভিন্ন এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতণের কথা রয়েছে।

- See more at: http://bangla.nbs24.com/2017/06/04/40255/#sthash.VBCuqRwT.dpuf


Share with :
Facebook Facebook